শেফাইল উদ্দিন

কক্সবাজারের প্রবেশদ্বার ঈদগাঁও বাসস্ট্যান্ডে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের অভিযান নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠেছে উচ্ছেদকৃত দখলদার চক্র।এরা প্রভাবশালীদের সহযোগিতায় বিভিন্ন ষড়যন্ত্রে মেতে উঠেছে। এমনকি মিথ্যা অভিযোগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস ও বিভিন্ন গণমাধ্যম কর্মীদের কাছে ধর্না দেয়ার খবর ও প্রচার হয়েছে।

জানা যায়, ঈদগাঁও ট্রাফিক পুলিশের দ্বায়িত্বে থাকা টি আই নাছির উদ্দিন সরকার যোগদানের পর থেকে পর্যটন নগরী কক্সবাজারের প্রবেশদ্বার ঈদগাঁও বাসস্ট্যান্ডকে যানজট মুক্ত করতে বিভিন্ন সময় অভিযান পরিচালনা করেন। এতে ঈদগাঁও বাসস্ট্যান্ডে মহা সড়কের উপরে থাকা গাড়ি পার্কিং, টমটম, সিএনজি স্টেশন ও পার্কিং সহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। এতে যান চলাচল ও জন চলাচলের সুবিধা হলে ও একটি প্রভাবশালী চক্র অসন্তুষ্ট হয়ে পড়ে।এই চক্রটি বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ বিভিন্ন ভাবে অপপ্রচারে মেতে উঠেছে। এমনকি স্থানীয় কর্মরত সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে মিথ্যা সংবাদ প্রকাশের অপপায়তারা শুরু করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস দিচ্ছে।
এ ব্যাপারে টি আই নাছির উদ্দিন সরকারের সাথে কথা হলে জানান, ভালো কাজ করতে গেলে কিছু বাধা বিপত্তি আসবে এটা স্বাভাবিক। এ সব মেনে নিয়ে কাজ করতে হবে এবং কাজ করে যাব। ঈদগাঁও বাসস্ট্যান্ডকে যানজট মুক্ত করতে গিয়ে মহা সড়ক থেকে তাদের উচ্ছেদ করা হয়েছে এরা আমার বিরুদ্ধে যাবে এটা স্বাভাবিক। কাজ করতে গেলে এ সব হবে। এ ব্যাপারে ঈদগাঁওয়ের বিশিষ্ট ব্যবসায়ী সাবেক সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ঈদগাঁও উপজেলা আহবায়ক কমিটির সদস্য লুৎফর রহমান আজাদ বলেন পুলিশ সুপারের নির্দেশে ঈদগাঁও বাসস্ট্যান্ডকে যানজট মুক্ত করে একটি সুন্দর পরিবেশ ফিরিয়ে আনা হয়েছে। না হলে একটা ইমার্জেন্সি রোগী নিয়ে হাসপাতালে যেতে সমস্যা হত। প্রায় সময় যানজট লেগে থাকত কিছু মানুষ একটু ক্ষুব্ধ হলে ও আমারা ঈদগাঁও বাসস্ট্যান্ডকে যানজট মুক্ত করার জন্য টিআই নাছির উদ্দিন সরকারকে ধন্যবাদ জানাই।
ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী জামশেদ, রেজাউল, কাউসার সহ অনেকে জানান, আমারা স্টেশনের এখন ফুটপাত দিয়ে হেঁটে স্কুলে যেতে পারছি। অন্যথায় আমাদের ঝুঁকি নিয়ে মহাসড়কের উপর দিয়ে যেতে হত। ঈদগাঁও বাসস্ট্যান্ডের ব্যবসায়ী নুরুল হুদা, জসিম,চন্দন পাল বাবু সহ অনেকে জানান এ বাসস্ট্যান্ড যেন যানজট মুক্ত থাকে অন্যথায় আমরা দখলদারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবর অভিযোগ দায়ের করব।
সচেতন মহল ঈদগাঁও বাসস্ট্যান্ডকে যানজট মুক্ত রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!
%d bloggers like this: