শেফাইল উদ্দিন

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় আব্দুস ছমদ ফরাজীগং ওয়াকফ এস্টেট এর অফিসিয়াল মোতওয়াল্লী নিয়োগ করা হয়েছে। নিয়োগপ্রাপ্ত মোতওয়াল্লী হচ্ছেন উপজেলার জালালাবাদ ইউনিয়নের ফরাজি পাড়ার বহুল পরিচিত মৌঃ ফখরুদ্দীন ফরাজী কাজল। তিনি উক্ত এলাকার মরহুম আব্দুস ছমদ ফরাজীর ছেলে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের কার্যালয় ইস্যুকৃত পত্রমূলে তার নিয়োগের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পত্রটিতে স্বাক্ষর করেছেন বাংলাদেশ ওয়াকফ প্রশাসনের সহকারি প্রশাসক মোঃ কামরুজ্জামান। পত্রের স্মারক নম্বর ১৬.০২.০০০০.০৩৭.৩১.০০০.৫৭/৯৩।
ইস্যু তারিখ ১০/০৪/২০২২ ইংরেজি।
পত্রে উল্লেখ করা হয় যে, ১০/০১/২০২১ তারিখে মৌঃ ফখরুদ্দীন ফরাজী কাজলের দাখিলকৃত আবেদন এবং ৩০/০১/২০২২ তারিখে কক্সবাজারের স্থানীয় ওয়াকফ পরিদর্শকের তদন্ত প্রতিবেদনের সুপারিশের পরিপেক্ষিতে নিয়োগ সংক্রান্ত এ পত্র ইস্যু করা হয়।
পত্রে আরো উল্লেখ করা হয় , আব্দুস ছমদ ওয়াকফ এস্টেট দীর্ঘদিন মোতওয়াল্লী বিহীন থাকায় এস্টেট এর অস্তিত্ব টিকিয়ে রাখা তথা এস্টেট এর কার্যক্রম নিয়মিতকরণের নিমিত্তে মৌলভী ফখরুদ্দীন ফরাজীকে মোতওয়াল্লী নিয়োগ দেয়া হয়। ওয়াকফ অধ্যাদেশ ১৯৬২ এর ৪৪ ধারা মোতাবেক ৩০/০৩/২০২২ খ্রিস্টাব্দ হতে আগামী ৩ বছর মেয়াদের জন্য তার এ নিয়োগ চূড়ান্ত করা হয়। একই পত্রে নবনিযুক্ত মোতওয়াল্লীকে এস্টেটের বেহাত/ বেদখল সম্পত্তি উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে। পত্রের অনুলিপি জেলা প্রশাসক, কক্সবাজার ও সভাপতি- জেলা ওয়াকফ উন্নয়ন কমিটি এবং কক্সবাজার জেলার ওয়াকফ পরিদর্শক ডি এম খালেদ হোসেন বরাবরও পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.