শেফাইল উদ্দিন

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় এক শিশুকে পিটিয়ে হত্যার ঘটনায় একজনকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে জনতা। অভিযুক্তের নাম আব্দুল আলম, সে উপজেলার পোকখালী ইউনিয়নের পূর্ব ইছাখালী গ্রামের আব্দুস সালামের ছেলে।
অপরদিকে নিহত শিশু সাজ্জাদুর রহমান(১৩) পার্শ্ববর্তী ইউনিয়ন ইসলামাবাদ ইউনিয়নের সাতজুলাকাটা এলাকার নুরুল আলমের ছেলে।

জানা যায় , তুচ্ছ ঘটনার জের ধরে গত ২৩ সেপ্টেম্বর বিকালে শিশু সাজ্জাদকে তুলে নিয়ে গাছের সাথে বেধে উপর্যপুরী মারধর করে আবদুল আলমের নেতৃত্বে কয়েকজন দূর্বৃত্ত। পরে মারধর করে ছেড়ে দেয় সাজ্জাদকে। অবস্থা আশঙ্কাজনক দেখে পরিবারের সদস্যরা তাকে ২৫ সেপ্টেম্বর ঈদগাঁওর একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।দ্রুত হাসপাতালে পৌঁছলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ মৃত্যুর সংবাদ এলাকায় জানাজানি হলে নির্যাতনে প্রধান হোতা আব্দুল আলমকে স্থানীয়রা উত্তম মধ্যম দিয়ে পুলিশে সংবাদ দেয়। ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ(পরিদর্শক) মোঃ আবদুল হালিমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আবদুল আলমকে আটক করে এবং লাশের সুরতহাল প্রতিবেদন তৈরী করে লাশ থানায় নিয়ে যায়।

ধৃত আবদুল আলমকে রামু হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান, ওসি আবদুল হালিম।তিনি আরো বলেন, লাশের ময়না তদন্ত ও নিহতের পরিবারের পক্ষে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে ।
নির্যাতনে এ কিশোর হত্যার সংবাদ ছড়িয়ে পড়লে তা মুহুর্তেই সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় এবং ঘাতক চক্রের ফাঁসির দাবি তুলে। এলাকার লোকজনের দাবি পুলিশ আইন শৃংখলা রক্ষায় কাজ করছে না পুলিশ ঈদগাঁওতে। এ হত্যাকারীকে ও জনতা আটক করে পুলিশে দিয়েছে। একের পর এক হত্যা, চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আইন শৃংখলার চরম অবনতি হয়েছে বলে জানান এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!