শেফাইল উদ্দিন

কক্সবাজারের ঈদগাঁওতে আদালতের নির্দেশ অমান্য করে ধান রোপণ-করার অভিযোগ উঠেছে।
সোমবার( ৬ ফেব্রুয়ারী) সকাল ৯ টার দিকে উপজেলার ঈদগাঁও ইউনিয়নের চান্দের ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।এ ঘটনায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।

জানা যায়, ঈদগাঁও উপজেলার মাছুয়াখালী মৌজার বিএস খতিয়ান নং ৫০,বিএস দাগ নং ১২২৩,১২২৪,১২২৭ এর ৯৩.৩৪ শতক নাল জমির উপর বিজ্ঞ মেজিস্ট্রেট আদালত নিষেধাজ্ঞা জারি করে এবং বিবাদীগনকে আগামী ১৩/০৩/২০২৩ ইং পর্যন্ত উক্ত নালিশী ভুমিতে প্রবেশ না করা এবং যাবতীয় নির্মাণ কাজ, রোপণ কাজ,বপন কাজ,খনন কাজ সহ সকল প্রকার কার্যক্রম করা থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়। সদর এসিল্যন্ডকে কাগজ পত্র পর্যালোচনা করে রিপোর্ট দেয়া ও ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ কে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেন আদালত। এম আর মামলা নং -১৪৫ /২০২৩ ইং।

এ ব্যাপারে মামলার বাদী আমান উল্লাহ জানান, আদালতের নির্দেশ অমান্য করে ধান রোপণ শুরু করলে থানায় বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ দেন পুলিশ চলে যাওয়ার পর আবার কাজ শুরু করে বিবাদী পক্ষের রমিজ আহমদ,অচিয়র রহমান ও মতিউর রহমানের নেতৃত্বে লোকজন। আদালতের নির্দেশ অমান্যকারী রমিজ আহমদের সাথে কথা হলে ধান রোপণের সত্যতা স্বীকার করেন এবং উক্ত জায়গা তাদের বলে দাবি করেন। ঘটনা স্থল পরিদর্শনকারী পুলিশ এ এস আই গিয়াস উদ্দিন জানান, ঘটনা স্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

এ ব্যাপারে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ গোলাম কবিরের সাথে কথা হলে জানান, কাজ বন্ধ করে দেয়া হয়েছে আবার কাজ করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!